সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত

আগামী ১ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচন।। মনোনয়নপত্র জমা দিলেন ১৩ প্রার্থী

আগামী ১ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচন।। মনোনয়নপত্র জমা দিলেন ১৩ প্রার্থী

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়া-২ ( সরাইয়া -আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বুধবার আওয়ামী লীগ নেতা, বিএনপির নেতা ও জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীসহ ১৩ জন তাদের কর্মী সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন।
এদিকে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগ ব্রাহ্মণবাড়িয়া -২ (সরাইল আশুগঞ্জ) আসনটিকে উন্মুক্ত ঘোষণা করায়, এখান থেকে আওয়ামীলীগ ও বিএনপি থেকে কোন দলীয় প্রার্থী না থাকায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে অনেকেই মনোনয়নপত্র নিয়েছেন।
সরাইল উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে বৃহস্পতিবার সকাল থেকে মনোনয়নপত্র দাখিল শুরু হয়। জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে সরাইল উপজেলা সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ জিল্লুর রহমানের কাছে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেন। একই দিন জেলা নির্বাচন অফিসে রিটার্নিং অফিসার মোহাম্মদ জিল্লুর রহমানের কাছে প্রথমে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাবেক সিনিয়র ভাইস চেয়ারম্যান দুই দুইবারের সাবেক সাংসদ এডভোকেট জিয়াউল হক মৃধা, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী কেন্দ্রীয় কমিটির যুগ্ন মহাসচিব আব্দুল হামিদ ভাসানী। বিএনপি’র নেতা আব্দুর রহিম, ন্যাশনাল পিপলস পাটির্র প্রার্থী মোঃ আব্দুর রাজ্জাক হোসেন, সাবেক যুবলীগ সভাপতি এডঃ আশরাফ উদ্দিন মন্তু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেন, আব্দুর রহিম ও মোঃ মোহন মিয়া।
অপরদিকে এক‌ই আসনে আশুগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে দলের নেতাকর্মীদের ও সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন সাবেক ছাত্রনেতা ও কেন্দ্রীয় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ম‌ঈন উদ্দিন ম‌ঈন, আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবু আসিফ আহমেদ, আওয়ামলীগ নেতা শাহজাহান আলম সাজু, জাকের পাটির্র মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল।
অন্যদিকে মনোনয়ন পত্র দাখিল করেছেন ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের বিএনপির সদ্য পদত্যাগ করা সাংসদ ও বিএনপির বহিষ্কৃত নেতা উকিল আব্দুস সাত্তার ভূইয়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন তার ছেলে মাঈনুল ইসলাম তুষার। মনোনয়নপত্র দাখিল শেষে প্রত্যেক প্রার্থীরা নিজেদের জয়ের বিষয়ে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

মনোনয়নপত্র দাখিল করছেন সাবেক সাংসদ এডভোকেট জিয়াউল হক মৃধা।


উল্লেখ্য, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে সম্প্রতী তাদের দলীয় সংসদ সদস্যদের সংসদ থেকে পদত্যাগ করার নির্দেশে গত ১১ ডিসেম্বর ২০২২ ইং তারিখে ব্রাহ্মণবাড়িয়া -২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা উকিল আব্দুস সাত্তার ভুঁইয়া পদত্যাগ করলে এ আসনটি শূন্য হয়ে পড়ে। যার ফলে শূন্য হ‌ওয়া এ আসনে আগামী ১ ফেব্রুয়ারি ২০২৩ ইং তারিখে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। দলের চাপে সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করার কারনে সাংবাদিক সম্মেলন করে দল থেকে মূল্যায়িত না হ‌ওয়ার অভিযোগ এনে গত ২৯ ডিসেম্বর ২০২২ ইং তারিখ রাতে দল থেকে পদত্যাগ করেন বিএনপির এ সিনিয়র নেতা উকিল আব্দুস সাত্তার ভুঁইয়া। পরে গত বুধবার (০৪ জানুয়ারি) স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র দাখিল করেন তার ছেলে মাইনুল ইসলাম তুষার।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com